ঢাকা, বৃহস্পতিবার   ৩০ মে ২০২৪

ফের সনিয়ার স্বামীর বিরুদ্ধে এফআইআর  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২২, ২ সেপ্টেম্বর ২০১৮ | আপডেট: ২০:৪৬, ২ সেপ্টেম্বর ২০১৮

কংগ্রেসের সাবেক সভানেত্রী সনিয়া গান্ধীর স্বামী তথা ব্যবসায়ী রবার্ট ভদ্রার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।  জমি প্রতারণা মামলায় এ অভিযোগ দায়ের করা হয়।

ভদ্রার বিরুদ্ধে ১২০বি (অপরাধমূলক ষড়যন্ত্র), ৪২০( প্রতারণা), ৪৬৭ ( মূল্যবান জিনিসপত্রের জালিয়াতি), ৪৬৮ (প্রতারণার উদ্দেশে জালিয়াতি), ৪৭১ ( জাল নথিকে আসল হিসেবে ব্যবহার) মোতাবেক এই এফআইআর দায়ের করা হয়।    

এফআইআর নিয়ে পাল্টা প্রতিক্রিয়াও জানিয়েছেন রবার্ট ভদ্রা। তিনি বলেছেন, এটা নির্বাচনী সময়। পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি পাচ্ছে। এইসব দিক থেকে সবার নজর ঘোরাতেই সরকার আমার বিরুদ্ধে এই অভিযোগ করেছে। যে বিষয়ে অভিযোগ আনা হয়েছে, সেটি একটি পুরনো ইস্যু বলেও মন্তব্য করেছেন তিনি।

মানেসার পুলিশের ডেপুটি কমিশনার জানিয়েছেন, ভদ্রার বিরুদ্ধে খেরকি দাউলা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

এফআইআর-এ বলা হয়েছে, ভদ্রার কোম্পানি স্কাইলাইট হসপিটালিটি ৭.৫ কোটি টাকায় একটি জমি কেনে। এরপর জমির শ্রেণি পরিবর্তন করে তা ৫৫ কোটি টাকায় বিক্রি করে দেয়। হুডা সরকার ক্ষমতায় থাকার সময়, খুব সস্তায় ভদ্রা এই জমি পেয়েছিলেন। এবং তা বিক্রি করে লাভবান হয়েছিলেন।

এবছরের ফেব্রুয়ারিতে হুডা-সহ ৩৩ জনের বিরুদ্ধে মানেসারে ১৫০০ কোটির জমি দুর্নীতিতে চার্জশিট দেয় সিবিআই। মানেসার ছাড়াও নৌরাংপুর, লাখনৌলায় জমি দুর্নীতির অভিযোগ ছিল এই মামলায়। ২০১৪-র নির্বাচনে বিজেপি এই জমি দুর্নীতির অভিযোগকেই বড় ইস্যু করেছিল।

সূত্রের রিপোর্ট অনুযায়ী, জমি দুর্নীতির তদন্তে গঠিত ধিংড়া কমিশন জমি দুর্নীতিতে ভদ্রার ৫০ কোটি টাকা লাভের কথা উল্লেখ করেছিল। তবে সেই রিপোর্ট এখনও জনসমক্ষে প্রকাশ করা হয়নি। 

বিজেপি নেতা জওহর যাদব বলেছেন, এটা ব্যক্তিগত লড়াই নয়। সংযুক্তভাবেই দুর্নীতির বিরুদ্ধে লড়াই। রাজ্যের বিজেপি সরকার কিংবা কেন্দ্রের সরকার কোনওভাবেই দুর্নীতিকে বরদাস্ত করবে না বলে জানিয়েছেন এই বিজেপি নেতা। 

২০০৮-এ ভদ্রার সঙ্গে ডিএলএফ-এর চুক্তি বাতিলকারী সিনিয়র আইএএস অফিসার অশোক খেমকা টুইটারে ধিংড়া কমিশনের তদন্তকে অপব্যয় বলে অ্যাখ্যা দিয়েছেন।  

এমএইচ/এসি    

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি